বাংলাদেশে কিভাবে বিশ্বকাপ খেলা দেখবেন?

২০ নভেম্বর ২০২২ তারিখে কাতারে শুরু হতে যাচ্ছে ফিফা বিশ্বকাপ ২০২২ (FIFA World Cup 2022)। এটি ফিফার ২২তম ফুটবল বিশ্বকাপ। মোট ৩২টি দেশ এবারের ফুটবল বিশ্বকাপে ৮ টি গ্রুপে ভাগ হয়ে খেলবা। বাংলাদেশ থেকে কিভাবে ফিফা বিশ্বকাপ খেলা দেখবেন তা নিয়ে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের মধ্যে রয়েছে নানা প্রশ্ন। অনেকেই জানতে চেয়েছেন বাংলাদেশে বিশ্বকাপ খেলা দেখার উপায় কি তা নিয়ে। আগামী ১৮ ডিসেম্বর ২০২২ তারিখে ফিফা বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপ খেলা দেখায় উপায়, কিভাবে বিশ্বকাপ ফুটবল খেলা দেখবেন? How to Watch FIFA World Cup?

প্রতি চার বছর পর পর আয়োজিত বিশ্বকাপ ফুটবল পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট। টিভিতে দেখা পৃথিবীর সবচেয়ে বড় ইভেন্ট। পৃথিবীর সব দেশের অসংখ্য মানুষ টিভি ও অনলাইনে বিশ্বকাপ খেলা দেখতে পাবেন। বাংলাদেশ থেকে ফিফা ২০২২ বিশ্বকাপ টিভিতে ও অনলাইনে দেখা যাবে। আপনি বিশ্বকাপ ফুটবল টিভিতে বা অনলাইনে দেখতে পারেন। নীচে কোন কোন টিভি চ্যানেল থেকে বিশ্বকাপ ফুটবল খেলা দেখা যাবে, অনলাইনে কোথায় লাইভ বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে পাবেন, তা নিয়ে সংক্ষেপে আলোচনা করা হলো।

বিশ্বকাপ লাইভ টিভিঃ টিভিতে বিশ্বকাপ ফুটবল খেলা দেখুন

বাংলাদেশী টিভি চ্যানেল জিটিভি (GTV), টি স্পোর্টস (T Sports), বিটিভি (BTV) ও ভারতীয় টিভি চ্যানেল “স্পোর্টস ১৮” সরাসরি বিশ্বকাপ ফুটবল সম্প্রচার (Live World Cup Football) করবে। আপনার বাসায় যদি স্যাটেলাইট টিভি বা ডিস কানেকশন থাকে তাহলে আপনি আপনার টিভিতে অনায়াসে বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে পাবেন। পরিবারের সদস্য ও বন্ধুদের সাথে বিশ্বকাপ লাইভ ফুটবল উপভোগ করুন।

অফিসিয়াল টিভি চ্যানেল লিস্ট (Official TV Channels)

নীচের চ্যানেলগুলো ছাড়া অন্য কোন চ্যানেল খেলা দেখালে আমরা এই লিস্ট আপডেট করবো।

  • বিটিভি (বাংলাদেশ টেলিভিশন) / BTV (Bangladesh Television)
  • জিটিভি (গাজী টিভি) / GTV (Gazi TV) – HD Available
  • টি স্পোর্টস / T Sports – HD Available
  • স্পোর্টস ১৮ / Sports 18 (Indian Channel) – HD Available

অনলাইনে বিশ্বকাপ খেলা দেখার ওয়েবসাইট, সফটওয়্যার বা অ্যাপস

টিভিতে খেলা দেখতে না চাইলে, লাইভ ফুটবল স্ট্রিমিং (Live Football Streaming) ওয়েবসাইট, সফটওয়্যার বা অ্যাপস ব্যবহার করেও আপনি অনলাইনে বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে পাবেন। অফিসিয়াল অ্যাপস গুলো মাসিক বা বাৎসরিক ফি এর বিনিময়ে সাধারনত আপনাকে খেলা দেখার সুযোগ করে দেয়। টাকা খরচ করে আপনি সত্যিই অসাধারণ কোয়ালিটির অভিজ্ঞতা নিতে পারবেন। বাংলাদেশে যারা ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করেন তারা চাইলে বিডিআইএক্স টিভি সার্ভার (BDIX TV Server) গুলো থেকে লাইভ বিশ্বকাপ ফুটবল দেখতে পাবেন। সেরা বিডিআইএক্স টিভি সার্ভার (BDIX FTP Server) লিস্ট এখানে দেখতে পারেন।

বিশ্বকাপ ফুটবল খেলা দেখার উপায়, কিভাবে ফিফা বিশ্বকাপ খেলা দেখবেন?

অফিস্যাল অ্যাপস বা সফটওয়্যার ছাড়া হাজার হাজার আনঅফিস্যাল ওয়েবসাইট, সফটওয়্যার বা অ্যাপস অনলাইনে সার্চ করলেই পাবেন। আনঅফিস্যাল সফটওয়্যার বা অ্যাপস ব্যবহার করে লাইভ ফুটবল বা লাইভ ক্রিকেট খেলা দেখার বিপদও অনেক। আনঅফিস্যাল সফটওয়্যার বা অ্যাপসঅগুলো কারা কি উদ্দেশ্যে তৈরি করেছে তা অজানা থাকার করনে এবং এগুলো ব্যবহারে আপনার শখের ডিভাইস বিভিন্ন ধরণের ভাইরাস বা ম্যালওয়্যারে আক্রান্ত হওয়ার ঝুকি থাকায়, এগুলো সাবধানে ব্যবহার করা উচিৎ। অনলাইনে কেউ নিজের লাভ ছাড়া কিছুই ফ্রিতে দেয় না।

অনলাইনে বিশ্বকাপ খেলা দেখার ওয়েবসাইট লিস্ট

ফিফা বিশ্বকাপ ফুটবল খেলা দেখার অসংখ্য ওয়েবসাইট, সফটওয়্যার বা অ্যাপস আছে। এখানে শুধুমাত্র নিরাপদ (Safe) এবং পরীক্ষিত ওয়েবসাইটগুলো উল্লেখ করা হয়েছে। এ লিস্টটি প্রতিনিয়ত আপডেট করা হবে।

ফিফা বা কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ সময়সূচী

বাংলাদেশ সময় অনুসারে ২০ নভেম্বর ২০২২ ইং রাত ৯.০০ টায় কাতার বনাম ইকুয়েডর ম্যচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে। আপনি বাংলাদেশ সময় অনুসারে কাতার বিশ্বকাপ ২০২২ সময়সূচী এখানে দেখতে পাবেন।

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ pdf বা কাতার বিশ্বকাপ ফিকচার ২০২২ pdf ডাউনলোডঃ

আপনি ফিফা কাতার বিশ্বকাপ ২০২২ সময়সূচী PDF বাংলাদেশ সময় অনুযায়ী নীচের লিংক থেকে ডাউনলোড করতে পাববেন।

ডাউনলোডঃ কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ PDF বা কাতার বিশ্বকাপ ফিকচার ২০২২ pdf

শেষ কথাঃ

বাংলাদেশ ক্রিকেট বিশ্বকাপে খেললেও ফুটবল বিশ্বকাপের উন্মাদনা এখানে চোখে পড়ার মত। আর্জেন্টিনা – ব্রাজিল দলের ভক্তদের ভালবাসা প্রকাশের ধরণ নিঃসন্দেহে পৃথিবীর সেরা। ফিফা বিশ্বকাপের সময় বাংলাদেশের অলি গলি, পাড়া-মহল্লায় ব্রাজিল বা আর্জেন্টিনার পতাকা উড়ানোর মনমুগ্ধকর দৃশ্য পৃথিবীর আর কোথাও চোখে পড়ে না। খেলা পাগল বাঙ্গালি ফুটবল বিশ্বকাপ উন্মাদনায় মাতবে এটাই স্বাভাবিক। আশা করি এই লেখা থেকে বাংলাদেশে বিশ্বকাপ ফুটবল খেলা দেখার উপায় কিংবা কিভাবে বিশ্বকাপ খেলা দেখবেন, তা নিয়ে কিঞ্চিত হলেও ধারনা পেয়েছেন। কিভাবে বিশ্বকাপ খেলা দেখবেন সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, আমাদের সাথে যোগাযোগ করুন।

নোটঃ এই লেখাটি এখানে পূর্বে প্রকাশিত হয়েছে।

ajax-loader
ডলার সংকটে বন্ধ হলো রামপাল বিদ্যুৎকেন্দ্র মিয়ানমারের গরু-মহিষে সয়লাব কক্সবাজার ফের আসছে শৈত্যপ্রবাহ, সঙ্গে বৃষ্টিও সাড়ে পাঁচ হাজার কোটি টাকা ব্যয়ে হাওরে ফ্লাইওভার ৫ শতাংশ বাড়লো বিদ্যুতের দাম